• শুক্রবার, ১০ মে ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
মাদারগঞ্জে কয়লাবাহী ট্রাক উল্টে চালক নিহত বকশীগ‌ঞ্জে শিক্ষার্থী‌দের সা‌থে ও‌সির মত‌বি‌নিময় সভা জামালপুরে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তির সপ্তাহের সমাপনী বকশীগঞ্জে উপজেলা নির্বাচনে নিজের নিরপেক্ষতা জানিয়ে পত্র দিলেন এমপি নূর মোহাম্মদ ইসলামপুরে সেফটিক ট্যাংক খননের সময় মাটি চাপায় শ্রমিকের মৃত্যু তীব্র তাপদাহে বিশুদ্ধ পানি ও শরবত বিতরন আশেক মাহমুদ কলেজের ছাত্রছাত্রীদের ইসলামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদন্দ্বীতায় এড.আঃ সালাম চেয়ারম্যান নির্বাচিত বকশীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৪ কেজি গাঁজাসহ আটক-৩ জামালপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা জামালপুরে তীব্র দাবদাহে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির খাবার পানি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

“আর কতকাল সেচতে হবে”

মোস্তাইন বিল্লাহ  দেওয়ানগঞ্জ প্রতিনিধিঃ

একটুখানি বৃষ্টি আসলেই যেনো যমুনা নদী, মনে হয় মাছ চাষের হ্যাচারি, এমনকি স্টিমার চলাচলের উপযোগী স্থান।এমনটাই মনে হচ্ছে, জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ী বাজারের, সানন্দবাড়ী টু মৌলভীরচর রাস্তার সানন্দবাড়ী দক্ষিণ বাজারে। বৃষ্টি হওয়া মানেই জলাবদ্ধতা সৃষ্টি হওয়া।

স্থানীয় সুত্রে জানা যায়, দুপাশের বাড়ির ভিটা উচু হওয়ায় আশেপাশের সব পানি রাস্তায় এসে জমা হয়ে জলাবদ্ধতা সৃষ্টি হয়। রাস্তা দোকান ও বাড়ির চেয়ে নিচু হওয়ায় পানি কোন দিকে নামতে পারেনা। তাই একটু বৃষ্টি হলেই সর্বক্ষণ পানি জমেই থাকে। গাড়ি ও মানুষ চলাচলের অনুপযোগী হয়ে পরে এই রাস্তায়। তার মধ্যে সম্প্রতি বাজারের আরআরসি রাস্তা নির্মাণ হওয়ার ফলে দক্ষিণ বাজারের নিচু রাস্তার পানি নিষ্কাশনের ব্যবস্থা না করায়, দুর্ভোগ আরও চরম আকার ধারণ করে। সর্বক্ষণ যেনো হাটু কিংবা তার চেয়ে উপর পর্যন্ত পানি হয় ব্যাটারী চালিত গাড়ির মটর ও মটর সাইকেলের স্যালেন্সার পর্যন্ত পানিতে ডুবে যায়। যার ফলে গাড়ি ও মানুষ চলতেই পারে না।

এই চরম দুর্ভোগ থেকে বাঁচতে চায় পথচারী ও এলাকাবাসী।

জৈনক এক পথচারী বলেন এটাতো জলাবদ্ধতা নয়, এটা যেনো মশা উৎপাদনের ফ্যাক্টরি।

এই দুর্ভোগ কমানোর জন্য আশেপাশের দোকান মালিক ও ব্যবসায়ীরা নিজ উদ্যোগে স্ব-স্ব ইচ্ছায় টাতা দিয়ে, স্থানীয় ইউপি সদস্য মোঃ সিরাজুল ইসলাম এর সহযোগিতায় সাময়িক ভাবে পানি নিষ্কাশনের ব্যবস্থা করেন। সোমবার ২৭ এপ্রিল পানি নিষ্কাশনের কার্যক্রম পরিচালনা করা হয়। এসময়
স্ব- শরীরে উপস্থিত ছিলেন ইউপি সদস্য সিরাজুল ইসলাম, বাজার ব্যবসায়ী ও দোকান মালিকগণ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সানন্দবাড়ী বাজারের বেশ কয়েকজন ব্যবসায়ী বলেন, এভাবে আর কতদিন চলবে? আর কতকাল সেচতে হবে আমাদের এ পানি? আর কত কষ্ট করবে এলাকাবাসী?  আর কত কাপড় ভিজে চলাচল করবে পথচারী? আর কত কাঁদা যুক্ত থাকবে আশেপাশের লোকজন?

এলাকাবাসীর প্রত্যাশা অতি জরুরী ভিত্তিতে যেনো এই সমস্যার সমাধান করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।